অন্যান্য

নেপাল-বাংলাদেশ ফ্রেন্ডশিপ আওয়ার্ড -২০২৪ Excellence performance in tourism পেলেন ঢাকা রিজিয়ন টুরিস্ট পুলিশ সুপার মো: নাইমুল হক পিপিএম

নেপাল-বাংলাদেশ ফ্রেন্ডশিপ আওয়ার্ড -২০২৪ Excellence performance in tourism পেলেন ঢাকা রিজিয়ন টুরিস্ট পুলিশ সুপার মো: নাইমুল হক পিপিএম
জাবেদ ইকবাল চৌধুরী, কক্সবাজার :

বাংলাদেশের পর্যটন খাতের উন্নয়নে হোটেল-মোটেল-রিসোর্ট এবং রেস্টুরেন্ট সমূহে নিরাপত্তা এবং পর্যটকদের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে বিশেষ অবদান রাখায় নেপাল-বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি এবং সাউথ এশিয়ান বিজনেস পার্টনারশিপ কর্তৃক নেপালের কাঠমুন্ডুর হোটেল থামেল পার্কে আয়োজিত নেপাল-বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি অ্যাওয়ার্ড-২০২৪ এ এক্সিলেন্স পারফরম্যান্স ইন ট্যুরিজম এওয়ার্ড লাভ করেছেন বাংলাদেশ টুরিস্ট পুলিশের ঢাকা রিজিয়ন টুরিস্ট পুলিশ সুপার মোঃ নাইমুল হক পিপিএম।

তিনি ঢাকা রিজিয়ন বাংলাদেশ টুরিস্ট পুলিশের যোগদান করার পর থেকেই ট্যুরিজমের বিভিন্ন খাত নিয়ে বিশেষ করে নিরাপত্তা বিষয়ক বেশ কিছু কর্মসূচি গ্রহণ করেন। তার ভিতরে রয়েছে প্রতিটি হোটেল-মেটেল- রিসোর্টে এবং রেস্টুরেন্টে টুরিস্ট পুলিশের তথ্য সেবা নম্বর সম্মলিত বিভিন্ন কাটআউট, এক্স ব্যানার এবং টেবিল টপার ইত্যাদ বিতরণ করেন যাতে করে বিভিন্ন দেশি-বিদেশি পর্যটক উক্ত স্থান সমূহ রাত্রি যাপনে বা অবস্থানকালে কোন ধরনের সমস্যায় পড়লে তাৎক্ষণিকভাবে টুরিস্ট পুলিশের সহায়তা পাচ্ছে।

তাছাড়া তিনি বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের স্টুডেন্টদের পর্যটনের প্রতি আগ্রাহান্বিত এবং পর্যটন কালীন সময়ে নিরাপত্তা বিষয় নিয়ে “স্টুডেন্ট ট্যুরিজম সিকিউরিটি” নামক এক বিশেষ প্রোগ্রাম করে চলেছেন। তার প্রোগ্রামের আওতায় তিনি ইতিমধ্যে বাংলাদেশের প্রসিদ্ধ এবং বিখ্যাত সকল সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ছাত্র-ছাত্রী এবং শিক্ষকদের সাথে “স্টুডেন্ট ট্যুরিজম সিকিউরিটি”নিয়ে মত বিনিময়,সেমিনার এবং কর্মশালা আয়োজন করে চলেছেন।

এছাড়াও তিনি বিভিন্ন হোটেল-মোটেল-রিসোর্টে টেরোরিজম অ্যাটাক নিয়ে “টেরোরিজম ইন ট্যুরিজম” শীর্ষক বিভিন্ন মতবিনিময় সভা-সেমিনার আয়োজন করে চলেছেন। বিভিন্ন হোটেল যেন টেরোরিস্ট আক্রমণের শিকার না হয় সেই লক্ষ্যে তিনি হোটেলের বিভিন্ন নিরাপত্তা কর্মীসহ বিভিন্ন হোটেল কর্মীকে সচেতন এবং প্রশিক্ষণ প্রদান করে চলেছেন। তার এ সমস্ত কর্মকাণ্ড বাংলাদেশে ট্যুরিজম সহায়ক পরিবেশ সৃষ্টি করেছে এবং বিদেশি পর্যটকদের আগ্রহ বাড়িয়েছে। তার এ সমস্ত পদক্ষেপ ব্যাপক আলোচিত হয়েছে এবং তিনি যথেষ্ট প্রশংসনীয় হয়েছেন। এ প্রশংসনীয় কাজের স্বীকৃতি স্বরূপ নেপাল-বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি তাকে নেপাল- বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি এওয়ার্ড -২০২৪ এ ভূষিত করেছে।

গত জুন মাসে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে তিনি কর্মব্যস্ততার কারণে উপস্থিত হতে পারেননি। উপস্থিত থাকতে না পারলেও তার অবদানের স্বীকৃতি স্বরূপ তাকে একটি ক্রেস্ট অ্যাওয়ার্ড এবং নেপালের সংস্কৃতি-ট্যুরিজম এবং সিভিল এভিয়েশন বিষয়ক মন্ত্রী মিস্টার হিট বাহাদুর তামাং স্বাক্ষরিত সার্টিফিকেট প্রদান করা হয়। বাংলাদেশের প্রতিনিধি সেই অ্যাওয়ার্ড এবং সার্টিফিকেট তার পক্ষে গ্রহণ করেন।

উল্লেখ্য যে মোঃ নাইমুল হক পিপিএম রোহিঙ্গা ক্যাম্পের দায়িত্বে থাকাকালীন সময়ে প্রশংসনীয় ও সাহসী কাজ করায় তাকে প্রেসিডেন্ট পুলিশ মেডেল(পিপিএম)-২০২১ এবং বরিশাল জেলায় আইনশৃঙ্খলা রক্ষায় উল্লেখযোগ্য ভূমিকা রাখায় আইজিপি পদক-২০২০ পদকে ভূষিত করা হয়েছিল।

Comment here